এটা প্রত্যেক ভাষা ক্ষুদ্রতর deities কখনো কখনো ঈশ্বরের থেকে রেফারেন্স ব্যবহার করা হয় এবং এক বা একাধিক পদ আছে যে একটি পরিচিত সত্য. এই প্রপোজাল প্রস্তুত করা হয়. আল্লাহ এক সত্য ঈশ্বরের ব্যক্তিগত নাম. অন্য কিছুই আল্লাহ বলা যেতে পারে. শব্দ কোন বহুবচন বা লিঙ্গ আছে. এই দেখায় তার স্বতন্ত্রতা, "দেবতা" হিসাবে, বহুবচন করা যেতে পারে, যা শব্দ "ঈশ্বর," সাথে তুলনা করা বা হিসাবে, মেয়েলি যখন "দেবী." আল্লাহ আরামাইক ঈশ্বর, যীশু এর ভাষা এবং আরবি একটি বোন ভাষা ব্যক্তিগত নাম লক্ষ্য করা আকর্ষণীয়.
এক সত্য ঈশ্বরকে ইসলাম সহযোগীদের যে অনন্য ধারণা একটি প্রতিফলন. একটি মুসলিম, আল্লাহ পরাক্রমশালী স্রষ্টা এবং কিছুই অনুরূপ কে মহাবিশ্ব, এর প্রতিপালক, এবং কিছুই তাঁর তুলনীয়. নবী মুহাম্মদ আল্লাহ সম্পর্কে তার সমসাময়ীক দ্বারা জিজ্ঞাসা করা হয়; উত্তর ঐক্য সারাংশ বা একেশ্বরবাদ এর নীতিবাক্য বলে মনে করা হয়, যা কুরআন, একটি সংক্ষিপ্ত অধ্যায় আকারে ঈশ্বরের নিজের পক্ষ থেকে সরাসরি আসেন."আল্লাহ, পরম দয়ালু, করুণাময় নামে এই যা সার্চ অধ্যায় 112, হয়. বলুন (হে মুহাম্মদ), তিনি বলেন, "পিতা না যিনি ঈশ্বর, এক ঈশ্বর, শাশ্বত অভিগমন,, না জন্ম হয়েছে, এবং তাঁর সমান যে কেউ হয় না.
কিছু অ মুসলমানদের ঈশ্বর সম্পূর্ণরূপে প্রতিপালিত করা দাবী এবং প্রেমময় এবং ধরনের নয় যারা কঠোর এবং নিষ্ঠুর ঈশ্বর করেন. কিছুই এই অভিযোগ চেয়ে সত্য থেকে অধিকতর হতে পারে. এটা কুরআনের 114 অধ্যায়গুলির প্রতিটি "ঈশ্বর, পরম দয়ালু, করুণাময় নামে" আয়াত দিয়ে শুরু হয়, এক বাদে, জানি যে যথেষ্ট. নবী মুহাম্মদ (সাঃ) এর বাণী এক, আমরা "ঈশ্বর আরো প্রেমময় হয় এবং ধরনের তার প্রিয় সন্তানকে মা আর" বলা হয়.
অন্য দিকে, ঈশ্বর শুধু হয়. অতএব, অন্যায়কারীদের ও পাপীদের শাস্তি তাদের ভাগ থাকতে হবে, এবং নেক ঈশ্বরের অনুগ্রহ এবং নিতেন থাকতে হবে. আসলে, দয়াময় আল্লাহ এর বৈশিষ্ট্য তার ন্যায়বিচার বৈশিষ্ট্য পূর্ণ প্রকাশ হয়েছে. তার অনুরোধে জন্য সারা জীবন ভুগছেন অন্যদের তাদের সমগ্র জীবন জুলুম এবং কাজে লাগান যারা তাদের পালনকর্তার পক্ষ থেকে অনুরূপ চিকিত্সা পাবেন না. তাদের পরকালে মানুষের দায়বদ্ধতা খুব বিশ্বাস অস্বীকার পরিমাণ এবং যার ফলে এই বিশ্বের একটি নৈতিক ও নেক জীবনের জন্য সব ইনসেনটিভ বাতিল করা হবে জন্য অনুরূপ চিকিত্সার আশা করছে. নিম্নলিখিত কুরআনের আয়াত এই ক্ষেত্রে খুব স্পষ্ট এবং সহজবোধ্য.
নিশ্চয় খোদাভীরুরা জন্য নেয়ামতের জান্নাত তাদের পালনকর্তার কাছে রয়েছে, হয়. আমরা তখন পাপ মানুষের মত বিশ্বাস মানুষের আচরণ করব? আপনি কি হল? আপনি কিভাবে বিচার?
ইসলাম কোন মানুষের আকারে ঈশ্বরের বৈশিষ্ট্য বা সম্পদ, ক্ষমতা বা জাতি ভিত্তিতে নির্দিষ্ট ব্যক্তি বা জাতির পক্ষপাতী তাঁর পেশ প্রত্যাখ্যান করে. সমান তিনি মানুষের মানুষ তৈরি. তারা নিজেদের পার্থক্য এবং পুণ্য এবং শুধুমাত্র ভক্তি মাধ্যমে তার পক্ষে পেতে পারেন.
ঈশ্বর মানবজাতির বিরুদ্ধে দ্রোহী চক্রান্তকারী যে, আল্লাহ তাঁর সৈন্য এক সঙ্গে কুস্তি যে, সৃষ্টির সপ্তম দিনে বিশ্রাম, এবং ঈশ্বর কোন মানুষের মধ্যে দেহধারী যে ধারণা যে দৃশ্য ইসলামী দৃষ্টিকোণ থেকে ব্লাসফেমি বলে মনে করা হয়.
ঈশ্বরের একটি ব্যক্তিগত নাম আল্লাহর অনন্য ব্যবহার সব ঈশ্বরের মেসেঞ্জার বার্তা সারাংশ হল যে ঈশ্বরে বিশ্বাস এর বিশুদ্ধতা উপর ইসলামের জোর দেওয়া হয়েছে একটি প্রতিফলন. এই কারণে, ইসলাম সে অন্য সব পাপ ক্ষমা করতে পারে সত্ত্বেও, ঈশ্বর কখনও ক্ষমা করা হবে একটি মারাত্মক পাপ ঈশ্বরের সঙ্গে কোনো দেবতা বা ব্যক্তিত্ব যুক্ত বিবেচনায়.
সৃষ্টিকর্তা হিসেবে তারা সে একই প্রকৃতির হয় যদি তিনি সময়গত হতে হবে, কারণ তৈরি জিনিস থেকে একটি ভিন্ন প্রকৃতির হতে হবে এবং এর ফলে একটি সৃষ্টিকর্তা প্রয়োজন হবে. এটা কিছুই তাঁর মত যে অনুসরণ করে. সৃষ্টিকর্তা সময়গত না হয়, তাহলে সে অনন্ত হতে হবে. কিন্তু তিনি শাশ্বত, তিনি তৈরি হতে পারে না, এবং কিছুই তাঁর অস্তিত্ব মধ্যে আসতে হত, তাহলে তাকে বাইরে কিছুই তাকে তিনি স্বয়ংসম্পূর্ণ হতে হবে, যার মানে বিদ্যমান অবিরত কারণ. তিনি তাঁর নিজের অস্তিত্বের ধারাবাহিকতা জন্য কিছু উপর নির্ভর করে না, তাহলে এই অস্তিত্ব কোন শেষ করতে পারেন. সৃষ্টিকর্তা তাই শাশ্বত ও স্থায়ী: "তিনি প্রথম এবং শেষ হয়".
তিনি হচ্ছে তিনি অভাবমুক্ত বা নিজ সত্তাযুক্ত, বা, একটি কুরআনের শব্দ ব্যবহার করার জন্য, আল-কাইয়ুম দ্য ক্রিয়েটর কিছু আনয়ন অর্থে শুধুমাত্র তৈরি না হয়. তাদের সংরক্ষণ এবং অস্তিত্ব খুঁজে তাদের সময় লাগে এবং যাই হোক না কেন চূড়ান্ত কারণ তাদের এরকম হয়.
"ঈশ্বর সবকিছু সৃষ্টিকর্তা. তিনি সবকিছুর উপর অভিভাবক. তাঁর প্রতি আসমান কি ও পৃথিবী "(62-63 39) অন্তর্গত.
"কোন প্রাণী আছে পৃথিবীতে হামাগুড়ি দিয়া হয়, কিন্তু তার বিধান আল্লাহর উপর অবস্থিত থাকলে সংশ্লিষ্ট. তিনি তার বাসস্থান জায়গা এবং তার সংগ্রহস্থলের "(11:16) জানেন.
এক সত্য ঈশ্বরকে ইসলাম সহযোগীদের যে অনন্য ধারণা একটি প্রতিফলন. একটি মুসলিম, আল্লাহ পরাক্রমশালী স্রষ্টা এবং কিছুই অনুরূপ কে মহাবিশ্ব, এর প্রতিপালক, এবং কিছুই তাঁর তুলনীয়. নবী মুহাম্মদ আল্লাহ সম্পর্কে তার সমসাময়ীক দ্বারা জিজ্ঞাসা করা হয়; উত্তর ঐক্য সারাংশ বা একেশ্বরবাদ এর নীতিবাক্য বলে মনে করা হয়, যা কুরআন, একটি সংক্ষিপ্ত অধ্যায় আকারে ঈশ্বরের নিজের পক্ষ থেকে সরাসরি আসেন."আল্লাহ, পরম দয়ালু, করুণাময় নামে এই যা সার্চ অধ্যায় 112, হয়. বলুন (হে মুহাম্মদ), তিনি বলেন, "পিতা না যিনি ঈশ্বর, এক ঈশ্বর, শাশ্বত অভিগমন,, না জন্ম হয়েছে, এবং তাঁর সমান যে কেউ হয় না.
কিছু অ মুসলমানদের ঈশ্বর সম্পূর্ণরূপে প্রতিপালিত করা দাবী এবং প্রেমময় এবং ধরনের নয় যারা কঠোর এবং নিষ্ঠুর ঈশ্বর করেন. কিছুই এই অভিযোগ চেয়ে সত্য থেকে অধিকতর হতে পারে. এটা কুরআনের 114 অধ্যায়গুলির প্রতিটি "ঈশ্বর, পরম দয়ালু, করুণাময় নামে" আয়াত দিয়ে শুরু হয়, এক বাদে, জানি যে যথেষ্ট. নবী মুহাম্মদ (সাঃ) এর বাণী এক, আমরা "ঈশ্বর আরো প্রেমময় হয় এবং ধরনের তার প্রিয় সন্তানকে মা আর" বলা হয়.
অন্য দিকে, ঈশ্বর শুধু হয়. অতএব, অন্যায়কারীদের ও পাপীদের শাস্তি তাদের ভাগ থাকতে হবে, এবং নেক ঈশ্বরের অনুগ্রহ এবং নিতেন থাকতে হবে. আসলে, দয়াময় আল্লাহ এর বৈশিষ্ট্য তার ন্যায়বিচার বৈশিষ্ট্য পূর্ণ প্রকাশ হয়েছে. তার অনুরোধে জন্য সারা জীবন ভুগছেন অন্যদের তাদের সমগ্র জীবন জুলুম এবং কাজে লাগান যারা তাদের পালনকর্তার পক্ষ থেকে অনুরূপ চিকিত্সা পাবেন না. তাদের পরকালে মানুষের দায়বদ্ধতা খুব বিশ্বাস অস্বীকার পরিমাণ এবং যার ফলে এই বিশ্বের একটি নৈতিক ও নেক জীবনের জন্য সব ইনসেনটিভ বাতিল করা হবে জন্য অনুরূপ চিকিত্সার আশা করছে. নিম্নলিখিত কুরআনের আয়াত এই ক্ষেত্রে খুব স্পষ্ট এবং সহজবোধ্য.
নিশ্চয় খোদাভীরুরা জন্য নেয়ামতের জান্নাত তাদের পালনকর্তার কাছে রয়েছে, হয়. আমরা তখন পাপ মানুষের মত বিশ্বাস মানুষের আচরণ করব? আপনি কি হল? আপনি কিভাবে বিচার?
ইসলাম কোন মানুষের আকারে ঈশ্বরের বৈশিষ্ট্য বা সম্পদ, ক্ষমতা বা জাতি ভিত্তিতে নির্দিষ্ট ব্যক্তি বা জাতির পক্ষপাতী তাঁর পেশ প্রত্যাখ্যান করে. সমান তিনি মানুষের মানুষ তৈরি. তারা নিজেদের পার্থক্য এবং পুণ্য এবং শুধুমাত্র ভক্তি মাধ্যমে তার পক্ষে পেতে পারেন.
ঈশ্বর মানবজাতির বিরুদ্ধে দ্রোহী চক্রান্তকারী যে, আল্লাহ তাঁর সৈন্য এক সঙ্গে কুস্তি যে, সৃষ্টির সপ্তম দিনে বিশ্রাম, এবং ঈশ্বর কোন মানুষের মধ্যে দেহধারী যে ধারণা যে দৃশ্য ইসলামী দৃষ্টিকোণ থেকে ব্লাসফেমি বলে মনে করা হয়.
ঈশ্বরের একটি ব্যক্তিগত নাম আল্লাহর অনন্য ব্যবহার সব ঈশ্বরের মেসেঞ্জার বার্তা সারাংশ হল যে ঈশ্বরে বিশ্বাস এর বিশুদ্ধতা উপর ইসলামের জোর দেওয়া হয়েছে একটি প্রতিফলন. এই কারণে, ইসলাম সে অন্য সব পাপ ক্ষমা করতে পারে সত্ত্বেও, ঈশ্বর কখনও ক্ষমা করা হবে একটি মারাত্মক পাপ ঈশ্বরের সঙ্গে কোনো দেবতা বা ব্যক্তিত্ব যুক্ত বিবেচনায়.
সৃষ্টিকর্তা হিসেবে তারা সে একই প্রকৃতির হয় যদি তিনি সময়গত হতে হবে, কারণ তৈরি জিনিস থেকে একটি ভিন্ন প্রকৃতির হতে হবে এবং এর ফলে একটি সৃষ্টিকর্তা প্রয়োজন হবে. এটা কিছুই তাঁর মত যে অনুসরণ করে. সৃষ্টিকর্তা সময়গত না হয়, তাহলে সে অনন্ত হতে হবে. কিন্তু তিনি শাশ্বত, তিনি তৈরি হতে পারে না, এবং কিছুই তাঁর অস্তিত্ব মধ্যে আসতে হত, তাহলে তাকে বাইরে কিছুই তাকে তিনি স্বয়ংসম্পূর্ণ হতে হবে, যার মানে বিদ্যমান অবিরত কারণ. তিনি তাঁর নিজের অস্তিত্বের ধারাবাহিকতা জন্য কিছু উপর নির্ভর করে না, তাহলে এই অস্তিত্ব কোন শেষ করতে পারেন. সৃষ্টিকর্তা তাই শাশ্বত ও স্থায়ী: "তিনি প্রথম এবং শেষ হয়".
তিনি হচ্ছে তিনি অভাবমুক্ত বা নিজ সত্তাযুক্ত, বা, একটি কুরআনের শব্দ ব্যবহার করার জন্য, আল-কাইয়ুম দ্য ক্রিয়েটর কিছু আনয়ন অর্থে শুধুমাত্র তৈরি না হয়. তাদের সংরক্ষণ এবং অস্তিত্ব খুঁজে তাদের সময় লাগে এবং যাই হোক না কেন চূড়ান্ত কারণ তাদের এরকম হয়.
"ঈশ্বর সবকিছু সৃষ্টিকর্তা. তিনি সবকিছুর উপর অভিভাবক. তাঁর প্রতি আসমান কি ও পৃথিবী "(62-63 39) অন্তর্গত.
"কোন প্রাণী আছে পৃথিবীতে হামাগুড়ি দিয়া হয়, কিন্তু তার বিধান আল্লাহর উপর অবস্থিত থাকলে সংশ্লিষ্ট. তিনি তার বাসস্থান জায়গা এবং তার সংগ্রহস্থলের "(11:16) জানেন.
ঈশ্বরের আরোপ করা
সৃষ্টিকর্তা শাশ্বত ও চিরস্থায়ী হয়, তাহলে তাঁর গুণাবলী শাশ্বত এবং চিরস্থায়ী হতে হবে. তিনি তাঁর গুণাবলী কোন হারান না নতুন অর্জন না করা উচিত. এই তাই হয়, তাহলে তাঁর গুণাবলী পরম নয়. যেমন পরম গুণাবলী সঙ্গে ক্রিয়েটর চেয়ে বেশি হতে পারে? উদাহরণস্বরূপ, দুটি একেবারে শক্তিশালী স্রষ্টাগণ হতে পারে? একটি মুহূর্ত এর চিন্তার এই সম্ভবপর হয় না যে দেখায়.
ঈশ্বর নিজেকে কোন সন্তান গ্রহণ করেননি "না, না তাঁর সাথে কোন মাবুদ নেই: কুরআন নিম্নলিখিত আয়াত এই যুক্তি সংক্ষিপ্ত বিবরণ তারপর জন্য প্রত্যেক মাবুদ নিজ সৃষ্টি নিয়ে চলে নেওয়া হবে এবং তাদের কিছু উঠে হবে অন্যদের "(23:91).
(21:22) "এবং কেন, তারা (স্বর্গ এবং পৃথিবী) নিশ্চয় ভেঙেচুরে যেতে হবে আল্লাহ ব্যতীত আছে পৃথিবীতে দেবতা এবং স্বর্গ ছিল".
ঈশ্বর নিজেকে কোন সন্তান গ্রহণ করেননি "না, না তাঁর সাথে কোন মাবুদ নেই: কুরআন নিম্নলিখিত আয়াত এই যুক্তি সংক্ষিপ্ত বিবরণ তারপর জন্য প্রত্যেক মাবুদ নিজ সৃষ্টি নিয়ে চলে নেওয়া হবে এবং তাদের কিছু উঠে হবে অন্যদের "(23:91).
(21:22) "এবং কেন, তারা (স্বর্গ এবং পৃথিবী) নিশ্চয় ভেঙেচুরে যেতে হবে আল্লাহ ব্যতীত আছে পৃথিবীতে দেবতা এবং স্বর্গ ছিল".
তাওহীদের
কুরআন সব অভিযোগ দেবতাদের মিথ্যা আমাদের মনে করিয়ে দেয়. মনুষ্যসৃষ্ট বস্তু উপাসক এটি জিজ্ঞেস করল:. কোন ক্ষমতা জন্য হয় আছে, এমনকি যেমন, আপনার অভিভাবক হতে (37:95)"আপনি আপনার নিজের উত্কীর্ণ হয়েছে কি উপাসনা না" "অথবা আপনি তাঁর পাশে নিজেকে অন্যদের কাছে নিয়েছে ভাল বা নিজেদের ক্ষতি "(13:16) জন্য.
স্বর্গীয় সংস্থা উপাসক এটি ইব্রাহীমের বৃত্তান্ত শিখিয়েছে: "তাকে রাতে ঢালাও, সে একটি তারকা দেখতে পেল, তখন বলল, এটি আমার প্রতিপালক. অতঃপর যখন তা অস্তমিত, তিনি বলেন: আমি setters ভালবাসি না. তিনি চন্দ্রকে ঝলমল করতে দেখল, তখন সে বলল, এটি আমার প্রতিপালক. অতঃপর যখন তা অস্তমিত, তিনি বলেন: আমার প্রতিপালক আমাকে পথ না হয়, তাহলে আমি অবশ্যই পথভ্রষ্ট মানুষের হইবে. তিনি সূর্য ক্রমবর্ধমান দেখেছি, তিনি বলেন: এটি আমার প্রতিপালক; এই বেশী. অতঃপর যখন তা অস্তমিত, তিনি বলেন: হে আমার সম্প্রদায়, নিশ্চয় আমি আপনাকে আমি নভোমন্ডল ও ভুমন্ডল সৃষ্টি যারা তাঁর কাছেই আমার মুখ পরিণত হয়েছে, সংযুক্ত যা প্রস্থান করার জন্য; বিশুদ্ধ বিশ্বাস একজন মানুষ, আমি idolators "(76-79 6) এক নই.
স্বর্গীয় সংস্থা উপাসক এটি ইব্রাহীমের বৃত্তান্ত শিখিয়েছে: "তাকে রাতে ঢালাও, সে একটি তারকা দেখতে পেল, তখন বলল, এটি আমার প্রতিপালক. অতঃপর যখন তা অস্তমিত, তিনি বলেন: আমি setters ভালবাসি না. তিনি চন্দ্রকে ঝলমল করতে দেখল, তখন সে বলল, এটি আমার প্রতিপালক. অতঃপর যখন তা অস্তমিত, তিনি বলেন: আমার প্রতিপালক আমাকে পথ না হয়, তাহলে আমি অবশ্যই পথভ্রষ্ট মানুষের হইবে. তিনি সূর্য ক্রমবর্ধমান দেখেছি, তিনি বলেন: এটি আমার প্রতিপালক; এই বেশী. অতঃপর যখন তা অস্তমিত, তিনি বলেন: হে আমার সম্প্রদায়, নিশ্চয় আমি আপনাকে আমি নভোমন্ডল ও ভুমন্ডল সৃষ্টি যারা তাঁর কাছেই আমার মুখ পরিণত হয়েছে, সংযুক্ত যা প্রস্থান করার জন্য; বিশুদ্ধ বিশ্বাস একজন মানুষ, আমি idolators "(76-79 6) এক নই.
বিশ্বাসী এর অভিব্যক্তির
একটি মুসলিম হতে হবে, যাতে, যে ঈশ্বর নিজেকে সমর্পণ করতে হয়, এটা তার একমাত্র স্রষ্টার হচ্ছে অর্থে, ঈশ্বরের একত্ব বিশ্বাস করতে প্রয়োজন হয়, পালক, ইত্যাদি প্রতিপালক, কিন্তু এই বিশ্বাস, পরে তাওহীদ বলা Ar-Rubûbiyyah, যথেষ্ট নয়. Idolators অনেক জানত এবং শুধুমাত্র সুপ্রিম ঈশ্বর এই সব কাজ করতে পারে বলে বিশ্বাস. কিন্তু এই তাদের মধ্যে রয়েছে যথেষ্ট ছিল না. তাওহীদ আর-Rububiyyah, এক তাওহীদ আল-'uluhiyyah যোগ করুন. এক যে দাবী করা ঋত, এবং এইভাবে অন্য কোন জিনিস বন্দক বা থেকে গাফেল যারা এটা ঈশ্বরের একা হয় যে স্বীকার করে, হয়.
এক সত্য ঈশ্বরের এই জ্ঞান অর্জন, মানুষ ক্রমাগত তাঁকে বিশ্বাস থাকা উচিত, এবং কিছুই সত্য অস্বীকার তাকে রাজি করানো যাবে.
বিশ্বাস একজন ব্যক্তির হৃদয়ে প্রবেশ করে, তখন তা নির্দিষ্ট কর্ম ফলে যে নির্দিষ্ট মানসিক কারণ. যুগ্মভাবে, এই মানসিক এবং কর্ম সত্য বিশ্বাসের জন্য প্রমাণ হয়. নবী বলেছেন: "বিশ্বাস হৃদয়ে দৃঢ়ভাবে থাকা এবং যা কাজের দ্বারা প্রমাণিত হয়, যা হয় যে".
সর্বাগ্রে যারা বলেন মানসিক মধ্যে ibada (পূজা) সারাংশ করা যেতে পারে, যা ঈশ্বরের প্রতি কৃতজ্ঞতা অনুভূতি হয়.
কৃতজ্ঞতা অনুভূতি এছাড়াও এবং 'অকৃতজ্ঞ এক' একটি সত্য অস্বীকার করে ', যার মানে একটি অ বিশ্বাসী' কাফির 'বলা হয় যে এত গুরুত্বপূর্ণ.
একটি বিশ্বাসী ভালবাসে, এবং তিনি তার উপর অর্পিত অনুগ্রহ জন্য ঈশ্বরের কাছে কৃতজ্ঞ, কিন্তু মানসিক বা শারীরিক কিনা তার ভাল কাজের, অনেক দূরে ডিভাইন নিতেন সঙ্গে করেছে হচ্ছে যে সচেতন হচ্ছে, তিনি ঈশ্বরের শাস্তি পাছে সবসময় উদ্বিগ্ন তাকে এখানে বা পরকালে. কাজেই তিনি তাঁর নিজেকে সমর্পণ এবং মহান নম্রতা সঙ্গে তাঁর কাজ করে, আল্লাহর ভয়. এক ঈশ্বর এর প্রায় সব সময় সচেতন থাকুন হচ্ছে ছাড়া যেমন একটি মানসিক অবস্থা হতে পারে না. ঈশ্বর মনে এইভাবে এটি fades এবং দূরে শুকিয়ে যায়, যা ছাড়া বিশ্বাস প্রাণ হয়.
কুরআন খুব ঘন ঘন আল্লাহর গুণাবলী পুনরায় কৃতজ্ঞতা এই অনুভূতি উন্নীত করার চেষ্টা করে. আমরা কোরান নিম্নলিখিত আয়াত একসঙ্গে উল্লেখ এই বৈশিষ্ট্যাবলী সবচেয়ে খুঁজে: "তিনি ঈশ্বর; তিনি ব্যতীত কোন উপাস্য নেই. তিনি অদৃশ্য ও অদৃশ্যের জ্ঞানী হয়; তিনি পরম দয়ালু, করুণাময়. তিনি ঈশ্বর; তিনি ব্যতীত কোন উপাস্য নেই. তিনি রাজা, সব পবিত্র, সমস্ত-শান্তি, বিশ্বাস গার্ডিয়ান, সব পালক, পরাক্রমশালী, সমস্ত-মাহাত্ন, সমস্ত-মহিমান্বিত হয়. তারা সংযুক্ত যে উপরে পুণ্য হউক, ঈশ্বর হতে হবে! তিনি ঈশ্বর, সৃষ্টিকর্তা, সৃষ্টিকর্তা, Shaper হয়. তাঁর সবচেয়ে সুন্দর নাম. যে সমস্ত আসমান ও পৃথিবী তাঁর প্রশংসা; তিনি পরাক্রমশালী, প্রজ্ঞাময় "(: 22-24 59) হয়.
"কোন উপাস্য নেই, তিনি জীবিত, সবকিছুর ধারক. তন্দ্রা তাঁকে না, না ঘুম আটক. তাঁর যা কিছু আসমান ও যমীনে রয়েছে, সেসবই. যিনি তাঁর অনুমতি ছাড়া তাঁর কাছে সুপারিশ করবে যে আছে? তিনি তাদের আগে মিথ্যা জানেন কি, এবং কি তাদের পরে, এবং তারা যা ইচ্ছা যেমন তাঁর জ্ঞানসীমা থেকে কিছু না বোঝা. তাঁর সিংহাসন সমস্ত আসমান ও পৃথিবীর গঠিত.তাদের সংরক্ষণের তাঁর না নিপীড়নকারী; তিনি উচ্চ (: 255 2) "সব মহিমান্বিত হয়. for preparatin only not finel
এক সত্য ঈশ্বরের এই জ্ঞান অর্জন, মানুষ ক্রমাগত তাঁকে বিশ্বাস থাকা উচিত, এবং কিছুই সত্য অস্বীকার তাকে রাজি করানো যাবে.
বিশ্বাস একজন ব্যক্তির হৃদয়ে প্রবেশ করে, তখন তা নির্দিষ্ট কর্ম ফলে যে নির্দিষ্ট মানসিক কারণ. যুগ্মভাবে, এই মানসিক এবং কর্ম সত্য বিশ্বাসের জন্য প্রমাণ হয়. নবী বলেছেন: "বিশ্বাস হৃদয়ে দৃঢ়ভাবে থাকা এবং যা কাজের দ্বারা প্রমাণিত হয়, যা হয় যে".
সর্বাগ্রে যারা বলেন মানসিক মধ্যে ibada (পূজা) সারাংশ করা যেতে পারে, যা ঈশ্বরের প্রতি কৃতজ্ঞতা অনুভূতি হয়.
কৃতজ্ঞতা অনুভূতি এছাড়াও এবং 'অকৃতজ্ঞ এক' একটি সত্য অস্বীকার করে ', যার মানে একটি অ বিশ্বাসী' কাফির 'বলা হয় যে এত গুরুত্বপূর্ণ.
একটি বিশ্বাসী ভালবাসে, এবং তিনি তার উপর অর্পিত অনুগ্রহ জন্য ঈশ্বরের কাছে কৃতজ্ঞ, কিন্তু মানসিক বা শারীরিক কিনা তার ভাল কাজের, অনেক দূরে ডিভাইন নিতেন সঙ্গে করেছে হচ্ছে যে সচেতন হচ্ছে, তিনি ঈশ্বরের শাস্তি পাছে সবসময় উদ্বিগ্ন তাকে এখানে বা পরকালে. কাজেই তিনি তাঁর নিজেকে সমর্পণ এবং মহান নম্রতা সঙ্গে তাঁর কাজ করে, আল্লাহর ভয়. এক ঈশ্বর এর প্রায় সব সময় সচেতন থাকুন হচ্ছে ছাড়া যেমন একটি মানসিক অবস্থা হতে পারে না. ঈশ্বর মনে এইভাবে এটি fades এবং দূরে শুকিয়ে যায়, যা ছাড়া বিশ্বাস প্রাণ হয়.
কুরআন খুব ঘন ঘন আল্লাহর গুণাবলী পুনরায় কৃতজ্ঞতা এই অনুভূতি উন্নীত করার চেষ্টা করে. আমরা কোরান নিম্নলিখিত আয়াত একসঙ্গে উল্লেখ এই বৈশিষ্ট্যাবলী সবচেয়ে খুঁজে: "তিনি ঈশ্বর; তিনি ব্যতীত কোন উপাস্য নেই. তিনি অদৃশ্য ও অদৃশ্যের জ্ঞানী হয়; তিনি পরম দয়ালু, করুণাময়. তিনি ঈশ্বর; তিনি ব্যতীত কোন উপাস্য নেই. তিনি রাজা, সব পবিত্র, সমস্ত-শান্তি, বিশ্বাস গার্ডিয়ান, সব পালক, পরাক্রমশালী, সমস্ত-মাহাত্ন, সমস্ত-মহিমান্বিত হয়. তারা সংযুক্ত যে উপরে পুণ্য হউক, ঈশ্বর হতে হবে! তিনি ঈশ্বর, সৃষ্টিকর্তা, সৃষ্টিকর্তা, Shaper হয়. তাঁর সবচেয়ে সুন্দর নাম. যে সমস্ত আসমান ও পৃথিবী তাঁর প্রশংসা; তিনি পরাক্রমশালী, প্রজ্ঞাময় "(: 22-24 59) হয়.
"কোন উপাস্য নেই, তিনি জীবিত, সবকিছুর ধারক. তন্দ্রা তাঁকে না, না ঘুম আটক. তাঁর যা কিছু আসমান ও যমীনে রয়েছে, সেসবই. যিনি তাঁর অনুমতি ছাড়া তাঁর কাছে সুপারিশ করবে যে আছে? তিনি তাদের আগে মিথ্যা জানেন কি, এবং কি তাদের পরে, এবং তারা যা ইচ্ছা যেমন তাঁর জ্ঞানসীমা থেকে কিছু না বোঝা. তাঁর সিংহাসন সমস্ত আসমান ও পৃথিবীর গঠিত.তাদের সংরক্ষণের তাঁর না নিপীড়নকারী; তিনি উচ্চ (: 255 2) "সব মহিমান্বিত হয়. for preparatin only not finel
কোন মন্তব্য নেই:
একটি মন্তব্য পোস্ট করুন